প্রেস বিজ্ঞপ্তি

প্রেস বিজ্ঞপ্তি

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষক সম্মাননা পদক অনুষ্ঠানে লায়ন এম কে বাশার

দেশের অবহেলিত পশ্চাৎপদ ছেলেমেয়েদের শিক্ষার অধিকার নিশ্চিত করতে হবে

ক্যামব্রিয়ান লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে বিগত বছরগুলোর মতো এবার ও শিক্ষার্থীদের জন্য মেধার উন্নয়ন কল্পে বিভিন্ন শিক্ষামূলক কর্মসূচি হাতে নিয়েছে। এর অংশ হিসেবে গতকাল ১০ই মে, রোজ বুধবার, চট্টগ্রাম সিটি হল কনভেনশন হলে বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ কর্তৃক আয়োজিত বর্ণাঢ্য সংবর্ধনা ও ইয়্যুথ লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের আয়োজন করে। অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় চার (৪) হাজার শিক্ষার্থী, অভিভাবকসহ এবং প্রায় ৩০০ জন শিক্ষক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান আলোচক বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব লায়ন এম কে বাশার পিএমজেএফ।

অনুষ্ঠানের অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের উৎসাহিত করতে প্রধান আলোচক লায়ন বাশার ইয়্যুথ লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম, শিক্ষামূলক বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শনের উপর আলোচনা ও বক্তব্য তুলে ধরেন। অনুষ্ঠানে আগত সকল অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকগণ উক্ত তথ্যমূলক আলোচনা গভীর মনোযোগ সহকারে শ্রবন করেন।

অনুষ্ঠানে চার (৪) হাজার শিক্ষার্থীকে সংবর্ধনার পাশাপাশি প্রায় একশত (১০০) শিক্ষককে তাঁদের কাজের স্বীকৃতিস্বরূপ ও অনুপ্রেরণা যোগাতে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

চট্টগ্রামের মতো সারাদেশের ১৩ টি ভেন্যুতে এই কার্যক্রম আগামী এক (১) মাস ধরে চলবে। আগামীকাল হতে যথাক্রমে ১২ই মে (হোটেল দ্য কক্স টু’ডে বলরুম, কক্সবাজার), ১৪ই মে (জেলা শিল্পকলা একাডেমি, কুমিল্লা), ১৫ই মে (পৌর কমিউনিটি সেন্টার, ব্রাহ্মণবাড়িয়া), ১৬ই মে (মাদরাসাতু ছালেহা খাতুন মাঠ, আখাউড়া), ১৮ই মে (অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়াম, ময়মনসিংহ), ২১শে মে (পুলিশ স্টাফ কলেজ কনভেনশন হল, মিরপুর, ঢাকা), ২৩শে মে (পৌর কমিউনিটি সেন্টার, যশোর), ২৫শে মে (হোটেল টাইগার গার্ডেন বলরুম, খুলনা), ২৮শে মে (নারায়ণগঞ্জ ক্লাব, নারায়ণগঞ্জ), ৩০শে মে (পলওয়েল কারনেশন কনভেনশন হল, উত্তরা, ঢাকা) ও ১লা জুন (ধলপুর কমিউনিটি সেন্টার, যাত্রাবাড়ী) উপরে উল্লিখিত সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে। প্রতিটি অনুষ্ঠানে একজন শিক্ষার্থীর সাথে একজন অভিভাবক অংশ নিতে পারবে।

সারা দেশব্যাপি উল্লেখ্য স্থানগুলিতে এবার প্রায় পঞ্চাশ (৫০) হাজার শিক্ষার্থীকে সংবর্ধিত করা হবে। আর এই মিশনকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যাবার জন্য বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের প্রায় ৫০জন কর্মকর্তা, কর্মচারি নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যদেও মাঝে উপস্থিত ছিলেন- ক্যামব্রিয়ান কলেজে চট্টগ্রাম এর অধ্যক্ষ মাহবুব হাসান লিংকন। অনুষ্ঠানের শেষাংশে ঢাকা ও চট্টগ্রাম ক্যামব্রিয়ানে অধ্যয়নরত ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির শিল্পীরা একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

বার্তা প্রেরক আনিসউর রহমান আনিস কো-অর্ডিনেটর বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ